বিশ্বের সবচেয়ে নিরাপদ দেশ সিঙ্গাপুর

ভয়েস অফ কুষ্টিয়া ।। করোনা ভাইরাস মহামারীর মধ্যেও পৃথিবীর সবচেয়ে নিরাপদ দেশ হিসেবে বিবেচিত হয়েছে সিঙ্গাপুর । ব্লুমবার্গের কোভিড সহনশীলতা র‍্যাংকিংয়ে নিউ জিল্যান্ডকে পিছনে ফেলে প্রথম স্থানে উঠে এসেছে এশিয়ার এই ছোট্ট দেশটির । ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে থেকে এই তথ্য জানানো হয়েছে ।









২০২০ সালের নভেম্বরে কোভিড সহনশীলতা র‍্যাংকিং চালু করেছিল ব্লুমবার্গ। রোনা ভাইরাসের মহামারির মধ্যে পৃথিবীর কোন দেশ গুলো অপেক্ষাকৃত নিরাপদ তা প্রকাশ করতেই এই র‍্যাংকিং চালু করেছিল বিখ্যাত এই সাময়িকীটি । শুরুর পর থেকে প্রতি মাসেই এই র‍্যাংকিং প্রকাশ করা হয়ে থাকে ।

ব্লুমবার্গ এর সাম্প্রতিক র‍্যাংকিং প্রতিবেদনে জানানো হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ শূন্যের কোঠায় নামানোর পাশাপাশি এশিয়ার মধ্যে দ্রুততম গতিতে টিকাদান চালিয়ে প্রথমবারের মতো নিউ জিল্যান্ডকে পিছনে ফেলে শীর্ষস্থানে উঠে এসেছে সিঙ্গাপুর ।



এশিয়ার ক্ষুদ্র এই দেশটিতে স্থানীয়ভাবে সংক্রমণ শূন্যের কোঠায় নেমে এসেছে । ইতিমধ্যে দেশটির এক পঞ্চমাংশ নাগরিক টিকা গ্রহণ করেছেন ।

ব্লুমবার্গ আরো বলছে. র‍্যাংকিংয়ে সিঙ্গাপুরের পর রয়েছে নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া । এই তিনটি দেশ ইতিমধ্যে নিজ দেশের জনগোষ্ঠীকে আন্তর্জাতিক ভ্রমণ বাদে প্রাক মহামারির মধ্যেও সাধারণ জীবন যাপন উপহার দিতে সক্ষম হয়েছে । যার ফলে করনা ভাইরাসের সংক্রমণ আবার ফিরে আসার আশঙ্কা ঠেকানো গেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে ।

ব্লুমবার্গ র‍্যাংকিংয়ের স্থান পাওয়া ৫৩ টি দেশের মধ্যে ভারতের অবস্থান ৩০তম এবং বাংলাদেশের অবস্থান ৪১তম । এই র‍্যাংকিংয়ের সব থেকে নিচে রয়েছে আর্জেন্টিনা, পোল্যান্ড এবং ব্রাজিল ।




সর্বশেষ সংবাদ

সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা লকডাউন

এম.এ.আর.নয়ন ।। চুয়াডাঙ্গা জেলায় বেড়েই চলেছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা। রবিবার (১৩ই জুন) কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে চুয়াডাঙ্গা জেলা থেকে পাঠানো ১৩২জনের নমুনা...

ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে উঠে দেশ ও মানুষের কল্যাণে কাজ করুন : আইজিপি

ভয়েস অফ কুষ্টিয়া ।। বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, ব্যক্তিস্বার্থ ও মোহের ঊর্ধ্বে উঠে মানবিক মূল্যবোধকে অগ্রাধিকার দিয়ে জনমানুষের কল্যাণ...

গুলি করে হত্যার ঘটনায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর : দুপুরে দাফন

ভয়েস অফ কুষ্টিয়া ।। পরকীয়ার জেরে কুষ্টিয়া শহরে স্ত্রী, সৎ সন্তান ও এক যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যার ঘটনায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা...

চট্টগ্রামে বাড়তি ভাড়া না দেওয়ায় যাত্রীর মাথা ফাটালেন হেলপার

ভয়েস অফ কুষ্টিয়া ।। যাত্রীর গন্তব্য নগরের বাদুরতলা বড় গ্যারেজ এলাকা থেকে বহদ্দারহাট পুলিশ বক্স পর্যন্ত। দূরত্ব আনুমানিক ১ কিলোমিটার। সাধারণ সময়ে ভাড়া ৫ টাকা।...
error: কপি করা যাবে না -ধন্যবাদ