ঝিনাইদহের নলডাঙ্গায় ব্রি-ধান ৭৫ এর মাঠ দিবস অনুষ্ঠিত

ঝিনাইদহ সংবাদদাতা ।। ঝিনাইদহ সদর উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। আধুনিক প্রযুক্তির মাধ্যমে কৃষক পর্যায়ে উন্নত মানের ধান, গম ও পাট বীজ উৎপাদন সংরক্ষন ও বিতরন প্রকল্পের আওতায় বাস্তবায়িত প্রদর্শনী বড় গড়িয়ালা প্রাথমিক বিদ্যালয় মাঠে রোববার সকালে এ মাঠ দিবসের আয়োজন করা হয়।

উপজেলা কৃষি অফিসার মোঃ জাহিদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ কৃপাংশু শেখর বিশ্বাস।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, যশোর অঞ্চলের মনিটরিং কর্মকর্তা মোঃ সামিউর রহমান, কৃষি সম্প্রসারন অফিসার মোঃ জুনায়েদ হাবীব, নলডাঙ্গা ইউপি চেয়ারম্যান কবির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইরফান আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক আবু জাফর, নলডাঙ্গা ক্যাম্পের ইনচার্জ এ এস আই মনিরুজ্জামন মনিরসহ স্থানীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানের সার্বিক তত্ববধানে ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা লালন মিয়া ও মোঃ মইনুল হোসেন।

কৃষি বান্ধন সরকার বিনামূল্যে নলডাঙ্গা ইউনিয়নের গড়িয়ালা গ্রামে ৫ একর জমিতে ব্রিধান ৭৫, বীজ ও রাসায়নিক সারসহ বিভিন্ন ধরনের কৃষি বীজ সংরক্ষনের উপকরন বিতরন করা হয়। এ সময় কৃষকের মাঝে জন প্রতি ৪ শত টাকা করে সম্মানি ভাতা প্রদান করা হয়।

আলোচিত খবর

error: কপি করা যাবে না -ধন্যবাদ