মিরপুরে অগ্নিকান্ডে ৩ ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত !

ভয়েস অফ কুষ্টিয়া ।। কুষ্টিয়ার মিরপুরে অগ্নিকান্ডে ৩টি ব্যবসা প্রতিষ্ঠান ভষ্মিভূত হয়ে গেছে। এতে প্রায় সাড়ে ৩১ লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী ব্যসায়ীরা দাবী করেন।

রোববার গভীর রাতে উপজেলার ছাতিয়ান ইউনিয়নের আটিগ্রাম গোলাবাড়িয়া বাজারে এ অন্ডিকান্ডে ঘটনাটি ঘটে। জানা যায়, ওই বাজারের কনজুমার প্রোডাক্ট’র ডিলার ব্যবসায়ী আব্দুল্লাহ আল মামুনের এ এ এম এন্টাপ্রাইজে গুদামে বৈদ্যুতিক শক সার্কিটে আগুনের সূত্রপাত হয়। মহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পাশের ব্যবসায়ী শাহিন আলীর আবু বকর টেডার্সে দু’টি গুদামে ছড়িয়ে পড়ে। এতে ওই ব্যবসা প্রতিষ্ঠানের ৩টি গুদাম ঘরে রক্ষিত নগদ টাকাসহ পাট, ভুট্টা, মুদিখানার কনজুমার প্রোডাক্ট ও আধা পাকা গুদাম ঘর তিনি পুড়ে ছাই হয়ে যায়। সংবাদ পেয়ে মিরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মীরা স্থানীয় জনগণের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে। এ ব্যাপারে আবু বকর টেডার্সের মালিক শাহিন আলী জানান, তার প্রতিষ্ঠানের ১টিতে সাড়ে ৩শ’ মন পাট ও অপরটিতে ৬ মন ভুট্টা ও ১০ বেলের ডিজেল তেল পুড়ে ছাই হয়ে যায়। এতে তার প্রায় ১৫ লক্ষ ৬৫ হাজার টাকা ক্ষতি হয় বলে দাবী করেন। এ এ এম এন্টারপ্রাইজের মালিক আব্দুল্লাহ আল মামুন দাবী করেন তার নগদ ৮০ হাজার টাকাসহ ১৫ লক্ষ টাকার মুদিখানার কনজুমার প্রোডাক্ট পুড়ে গেছে। এতে ২ ব্যবসায়ী এখন নিঃশ্বস প্রায়।

এ ব্যাপারে মিরপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন বৈদ্যুতিক সক সার্কিটে এ অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আলোচিত খবর

error: কপি করা যাবে না -ধন্যবাদ