কুষ্টিয়ায় জোরপূর্বক জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ !

ভয়েস অফ কুষ্টিয়া ।। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার শেরপুর গ্রামে জোরপূর্বক জমি দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দৌলতপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছে শেরপুর গ্রামের মৃত খেলাফত বিশ্বাসের ছেলে ভুক্তভোগী বেনজির বিশ্বাস ।

লিখিত অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, দখলকৃত জমিটি বেনজির বিশ্বাস পিতৃক সূত্রে পাওয়া জমি। সম্পত্তি তার বাবা—দাদা ভোগ দখল করেছেন। পৈতৃক সূত্রে জমির মালিক হয়ে হরিবল­বপুর মৌজার ৫০০৬ দাগে শেরপুর বাজারের পূর্ব পাশের ১৭ শতাংশ জমি ভোগ দখলে ছিলেন ।

অপর দিকে শেরপুর গ্রামের বাজার পাড়া এলাকার মৃত আমছের আলীর ছেলে সালামত আলী বেনজির বিশ্বাসের ১৭ শতাংশ জমি দখল করে ঘর নির্মাণের কাজ শুরু করে। গত ১৮ অক্টোবর বিকালে হঠাৎ জমি দখলের করে। জোরপূর্বক ঘর নির্মাণের চেষ্টা অব্যাহত রেখেছে সালামত আলী ও তার লোকজন ।

ভুক্তভোগী বেনজির বিশ্বাস বলেন, গত ১৮ অক্টোবর সালামত ও তার লোকজন জোরপূর্বক আমার পৈতৃক সূত্রে পাওয়া জমি দখল করে ঘর নির্মাণ কাজ শুরু করে। এতে বাধা প্রদান করলে সালামত আমাকে ও আমার পরিবারের সদস্যদের অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন ভয়ভীতি প্রদান করছে। আমাকে হত্যার হুমকি দিচ্ছে।

এ ব্যাপারে সালামত আলী সাথে কথা বলতে গেলে তিনি পালিয়ে যায়। কোন কিছু বলতে রাজি হননি ।

ঘটনার সত্যতা নিশ্চিত করে দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জহুরুল ইসলাম বলেন, বেনজির বিশ্বাস থানায় লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগের প্রেক্ষিতে বেনজির বিশ্বাসকে আদালতের আশ্রয় নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। তাছাড়া পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। এবিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আলোচিত খবর

error: কপি করা যাবে না -ধন্যবাদ