বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবা উদ্ধার এবং আটক ৭

ভয়েস অফ কুষ্টিয়া ।। সেন্টমার্টিনের বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ জন ইয়াবা পাচারকারীকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড (বিজিসি)। এসময় ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকা জব্দ করা হয়।এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ কোস্টগার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক বিএন।

তথ্যসূত্রে জানা যায়, রবিবার ভোররাতে কোস্ট গার্ডের সদস্যরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে ইয়াবার একটি বড় চালান মিয়ানমার থেকে বঙ্গোপসাগর দিয়ে বাংলাদেশে প্রবেশ হতে পারে। এমন সংবাদের ভিত্তিতে টেকনাফ স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম এর নেতৃত্বে সেন্টমার্টিনের বঙ্গোপসাগরে কোস্ট গার্ড সদস্যের একটি দল অবস্থান করেন। কিছুক্ষণ অবস্থানের পর কোস্টগার্ড সদস্যরা একটি কাঠের ট্রলার আসতে দেখলে থামানোর সংকেট দেন। ইয়াবা পাচারকারীরা সংকেট না মেনে পালিয়ে যাওয়ার সময় কোস্টগার্ডের সদস্যরা ধাওয়া করে ট্রলারসহ ৭ জন পাচারকারীকে আটক করে।এরপর কাঠের ট্রলারটি তল্লাশি করে ৫ লাখ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

আটককৃতরা হচ্ছে, আব্দুস শুকুর (২৮) মো জাহিদ হোসেন (৩৫) আবদুল মোনাফ (৪৫) নুর আলম (৪১) মো: আমান উল্লাহ (৩৩) মোঃ: মহরম আলী (৫০) আব্দুল পেডাম (২৩) ।

লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল ইসলাম বলেন, মাদক পাচার রোধে প্রতিনিয়ত নাফ নদী ও বঙ্গোপসাগরের কোস্টগার্ডের টহল জোরদার করা হয়েছে।সে অনুযায়ী রবিবার ভোরে সেন্টমার্টিন বঙ্গোপসাগর থেকে ৫ লাখ ইয়াবাসহ ৭ মাদক পাচারকারীকে আটক করে এবং মাদক আইনের মামলা রুজু করে আটককৃতদের টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে এবং আমাদের অভিযান অব্যাহত থাকবে ।

আলোচিত খবর

error: Content is protected !!