এশিয়া ও বিশ্ব একাদশের মধ্যকার দুটি ম্যাচই হবে মিরপুরে

বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি ম্যাচই বাংলাদেশে অনুষ্ঠিত হবে। যার একটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ভারতের সরদার প্যাটেল স্টেডিয়ামে। স্টেডিয়ামটি পুরোপুরি প্রস্তুত না হওয়ায় সেই ম্যাচ আয়োজনে আগ্রহী নয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। ফলে দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করছে বিসিবি। যেখানে এশিয়া একাদশের হয়ে ভারতের বেশ কয়েকজন ক্রিকেটার থাকবেন। অপরদিকে, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের নিয়ে গঠন করা হবে বিশ্ব একাদশ। সেই সঙ্গে টুর্নামেন্টে উপস্থিত থাকতে পারেন বিশ্বের দামি-দামী খেলোয়াড়রা।

এদিকে, প্রায় ১০ কোটি ডলার খরচ করে ভারতের আমেদাবাদে তৈরি হচ্ছে সর্দার প্যাটেল স্টেডিয়াম। তাই বিসিসিআই বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী চেয়েছিলেন’ এই দুটি ম্যাচের মধ্যে একটি ম্যাচ প্যাটেল স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার মধ্য দিয়ে স্টেডিয়ামটির উদ্বোধন করতে। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে সেই স্টেডিয়ামটির প্রস্তুত কাজ শেষ না হওয়ায় এখন আর এই দুই ম্যাচের কোনটিই সেখানে আয়োজন করা সম্ভব হচ্ছে না।

এই ম্যাচ দুটিকে আকর্ষণীয় করে তোলার জন্য সব রকম চেষ্টা করছে বিসিবি। সেই লক্ষ্যে এরই মধ্যে কিংবদন্তী ক্রিকেটারদের উপস্থিত থাকতে যোগাযোগও করা হচ্ছে। ওই সময়ের আগে বা পরে কোনও সিরিজ থাকলেও ক্রিকেটাররা যাতে এই দুই ম্যাচ সিরিজের টুর্নামেন্টে অংশ নিতে পারেন,সেই চেষ্টাও চালু যাচ্ছে বিসিবি।

আলোচিত খবর

error: Content is protected !!