চুয়াডাঙ্গায় একাধিক ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

এম.এ.আর.নয়ন-চুয়াডাঙ্গা ।। চুয়াডাঙ্গা সদর উপজেলার হাসপাতাল রোডে অবস্থিত একাধিক ফার্মেসিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার দায়ে ফার্মেসি মালিকদের কাছ থেকে আদায় করা হয়েছে জরিমানা। সোমবার (১১ই জানুয়ারি) বিকাল ৪টার সময় ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান।

ভ্রাম্যমাণ আদালতে সূত্রে জানা যায়, সোমবার বিকালে চুয়াডাঙ্গা সদর হাসপাতাল রোডের বিভিন্ন ফার্মেসি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান। অভিযানকালে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখার অপরাধে বাংলাদেশ ঔষধালয় নামের এক ফার্মেসি মালিককে ঔষধ আইন-১৯৪০ এর ১৮ ও ২৭ ধারায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে ফার্মেসির নামের সাথে লাইসেন্সের মিল না থাকায় এক ফার্মেসি মালিককে ২ হাজার টাকা এবং মাস্ক পরিধান না করার অপরাধে অপর এক ফার্মেসি মালিককে ২ হাজার টাকাসহ অভিযানে মোট ৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক কে, এম মুহসীনিন হাবিব।

অভিযানে পেশকার সোবহান আলী, অফিস সহায়ক আরমান আলী এবং পুলিশের একটি টিম নির্বাহী ম্যাজিস্ট্রেটকে সহযোগিতা করেন। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান।

আলোচিত খবর

error: কপি করা যাবে না -ধন্যবাদ